Search

ওয়ানডে সিরিজ শেষ রোহিতের, টেস্টেও অনিশ্চিত

  • Share this:
post-title

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে খেলতে পারবেন না রোহিত শর্মা। আজ মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতের আঙুলে পাওয়া চোটের কারণে টেস্ট সিরিজেও অনিশ্চিত হয়ে পড়েছেন ভারত অধিনায়ক। পরের ম্যাচে ভারত পাচ্ছে না পেসার কুলদীপ সেন ও দীপক চাহারকেও। ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় নিশ্চিত করেছেন এসব।

মোহাম্মদ সিরাজের করা ম্যাচের দ্বিতীয় ওভারে স্লিপে এনামুল হকের ক্যাচ নিতে গিয়ে বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান রোহিত। সে ক্যাচটি নিতে পারেননি, এরপর মাঠ ছেড়েই উঠে যান। রোহিতকে নেওয়া হয় ঢাকার এভারকেয়ার হাসপাতালে। বিসিসিআই তখন জানায়, আঙুলে স্ক্যান করানো হবে তাঁর।

দ্রাবিড় জানিয়েছেন, আঙুলের হাড় স্থানচ্যুত (ডিসলোকেটেড) হয়েছিল রোহিতের। সেখানে সেলাইও লেগেছে। সঙ্গে ইনজেকশন নিয়েই আবার মাঠে ফেরেন তিনি। ভারতের সপ্তম ব্যাটসম্যান হিসেবে শার্দূল ঠাকুর আউট হওয়ার পর আবার নামেন রোহিত। এরপর খেলেন ২৮ বলে ৫১ রানের দুর্দান্ত ইনিংস। 

ভারতকে অভাবনীয় এক জয় এনেও দিয়েছিলেন প্রায়। শেষ পর্যন্ত ৫ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হেরেছে ভারত।

পরে ব্যাটিংয়েও নেমেছিলেন রোহিত পরে ব্যাটিংয়েও নেমেছিলেন রোহিত

রোহিত আপাতত দেশে ফিরে যাবেন। মুম্বাইয়ে বিশেষজ্ঞর সঙ্গে পরামর্শ করেই সিদ্ধান্ত নেওয়া হবে, ১৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে তিনি ফিরবেন কি না।

রোহিতের মতো ম্যাচে চোট পান দীপক চাহারও। হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই অবশ্য ব্যাটিংয়ে নামেন তিনি। আর চোটের কারণে কুলদীপ সেন এ ম্যাচে খেলেননি।
সিরিজ শুরুর আগে থেকেই চোট ভালোই ভোগাচ্ছে ভারতকে। 

লিটন দাসের সঙ্গে টসের সময় রোহিত শর্মা লিটন দাসের সঙ্গে টসের সময় রোহিত শর্মা

রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামি এরই মধ্যে ছিটকে গেছেন, টেস্ট সিরিজে খেলতে পারবেন কি না, সেটিও নিশ্চিত নয়। প্রথম ওয়ানডের আগে বিসিসিআই জানায়, চিকিৎসক দলের পরামর্শের পর দেশে ফিরে গেছেন ঋষভ পন্তও। তবে টেস্ট সিরিজের আগে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আছে তাঁর।

ক্রিকেট থেকে আরও পড়ুন

Sree Tirtho Kumar Sarkar

Sree Tirtho Kumar Sarkar

I Am A Professional Web Designer And Expert Laravel Web Developer.