Search

হোয়াটসঅ্যাপে বড় পরিবর্তন, ওটিপি ছাড়া খুলবে না অ্যাকাউন্ট

  • Share this:
post-title

বছর শেষে নতুন আপডেট নিয়ে এলো হোয়াটসঅ্যাপ। বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এবার ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতে নতুন ফিচার নিয়ে এলো। এখন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগ ইন করতে ৬ ডিজিটের ওটিপি কোড ব্যবহার করতে হবে।


আপাতত অ্যান্ড্রয়েড বিটা গ্রাহকদের ফোনে এই ফিচার পৌঁছেছে। হোয়াটসঅ্যাপ এখন থেকে লগ ইনের সময় একটি ৬ ডিজিটের ওটিপি পাঠাবে। সেই ওয়ান টাইম পাসওয়ার্ড এন্টার করলে তবেই সেকেন্ডারি ডিভাইসে হোয়াটসঅ্যাপ লগ ইন করা যাবে।

সুরক্ষার স্তর বাড়াতেই এমন ফিচার নিয়ে এলো প্ল্যাটফর্মটি। সম্প্রতি বিশ্বের সব দেশেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রতারণার সংখ্যা বাড়ছে। নানাভাবে প্রতারকদের পাল্লায় পরে সর্বস্ব হারাচ্ছেন ব্যবহারকারীরা। নতুন এই সুরক্ষা ফিচার হাজির হলে ওটিপি ছাড়া অন্য কোনো ডিভাইস থেকে লগ ইন করা সম্ভব হবে না, ফলে কমবে সাইবার প্রতারণার সংখ্যা।

বর্তমানে কিউআর কোড স্ক্যান করলেই যে কোনো ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ লগ ইন করা যায়। ফলে যে কোনো মুহূর্তে অ্যাকাউন্ট হারানো কোনো অবাক হওয়ার ব্যাপার না। অ্যাকাউন্ট হ্যাক করে ব্যাংকসহ ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। তবে ওটিপি ফিচার চালু হলে হ্যাকারের হাত থেকে রক্ষা পাবে আপনার অ্যাকাউন্ট।

Sree Tirtho Kumar Sarkar

Sree Tirtho Kumar Sarkar

I Am A Professional Web Designer And Expert Laravel Web Developer.