Search

বিশ্বকাপের পর আর্জেন্টিনার হয়ে খেলবেন তো মেসি?

  • Share this:
post-title
দি মারিয়ার পাস থেকে গোলের পর মেসির উদযাপনছবি: এএফপি

লিওনেল মেসি ও আনহেল দি মারিয়ার রসায়ন বরাবরই চমৎকার। আজ ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচেও তা দেখা গেল। মাঝমাঠে এক ডিফেন্ডারকে পেছনে ফেলে ডান প্রান্তে দি মারিয়াকে পাস বাড়ান মেসি।

দি মারিয়া কীভাবে যেন জানতেন, মেসি ঠিক কোথায় থাকবেন।

পিএসজি উইঙ্গার বল পায়ে রেখে মেসিকে ভেনেজুয়েলা বক্সে ঢোকার সময় করে দেন। ভেনেজুয়েলা গোলকিপারের সামনে গিয়ে মেসি দাঁড়ানো মাত্রই দি মারিয়ার বাতাসে ভাসানো পাস, চোখজুড়ানো দক্ষতায় বলটা রিসিভ করেই ডান পায়ের শটে মেসির গোল।

কাতার বিশ্বকাপের আগে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলল আর্জেন্টিনা কাতার বিশ্বকাপের আগে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলল আর্জেন্টিনা
ছবি: রয়টার্স!

৮২ মিনিটে পিএসজি তারকার করা এই গোল ‘নস্টালজিক’ করে দেয়। ক্যারিয়ারজুড়ে এমন সব বুদ্ধিদীপ্ত খেলাই তো দেখিয়ে এসেছেন। জুনেই পঁয়ত্রিশে পা রাখবেন মেসি। শেষটা নিশ্চয়ই দেখতে পাচ্ছেন!

হ্যাঁ, মেসি তাঁর ক্যারিয়ারের শেষ দেখতে পাচ্ছেন। কাতার বিশ্বকাপের আগে আর্জেন্টিনার মাটিতে এটাই ছিল শেষ ম্যাচ মেসি ও দি মারিয়ার। ‘লা বোমবোনেরা’ স্টেডিয়ামে দর্শকেরা মেসিকে উষ্ণ হৃদয়েই বরণ করে নেন।

গোল করে দর্শকদের ভালোবাসার প্রতিদানও দেন সাতবারের এই ব্যালন ডি’অরজয়ী। বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারানোর পর নিজের অবসর নিয়ে কথা বললেন মেসি। ‘বিশ্বকাপের পর অনেক কিছু পাল্টে যাওয়া’র ইঙ্গিত পাচ্ছেন আর্জেন্টাইন তারকা।

ডান পায়ের শটে গোল করছেন মেসি ডান পায়ের শটে গোল করছেন মেসি
ছবি: রয়টার্স!

নভেম্বরে কাতারে শুরু হবে বিশ্বকাপ ফুটবল। আর্জেন্টিনা চূড়ান্তপর্বের টিকিট কেটেছে আগেই। ভেনেজুয়েলার বিপক্ষে জয়ের পর মেসি বললেন, ‘বিশ্বকাপের পর কী করব জানি না। সামনে কী হবে, তা নিয়ে ভাবছি। কাতার বিশ্বকাপের পর আমাকে অনেক কিছু নিয়েই ভাবতে হবে।’

আর্জেন্টিনার হয়ে গত বছর ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা জেতেন মেসি। ব্রাজিলের মাটিতে জিতেছেন কোপা আমেরিকা।

সময়টা সুখেই কাটছে বলে জানালেন মেসি, ‘কোপা আমেরিকা জয়ের আগ থেকেই সময়টা ভালো কাটছে। প্রতিবার আর্জেন্টিনায় এলে সবাই যেভাবে অভ্যর্থনা জানায়, তাতে হৃদয়টা উষ্ণ হয়ে যায়। এটা দারুণ এক অনুভূতি।’

দি মারিয়ার পাস থেকে গোলের পর মেসির উদযাপন দি মারিয়ার পাস থেকে গোলের পর মেসির উদযাপন
ছবি: রয়টার্স!

কাতার বিশ্বকাপের পর আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন কি না, এ প্রশ্নের উত্তরটা একটু ঘুরিয়ে দিলেন মেসি, ‘আমি জানি না, সত্যি বলতে জানি না কী হবে। সামনে যা আছে (মঙ্গলবার ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ), আপাতত তা নিয়েই ভাবছি। জুনে ও সেপ্টেম্বরে প্রস্তুতি ম্যাচও আছে। আশা করি, সবকিছু ভালোভাবেই হবে। তবে এটা নিশ্চিত, কাতার বিশ্বকাপের পর অনেক কিছুই পাল্টে যাবে।’

ফুটবলঃ- থেকে আরও পড়ুন

Sree Tirtho Kumar Sarkar

Sree Tirtho Kumar Sarkar

I Am A Professional Web Designer And Expert Laravel Web Developer.