স্বেচ্ছাসেবকলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হলেন পাবনার কৃতি সন্তান লিটন

স্বেচ্ছাসেবকলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হলেন পাবনার কৃতি সন্তান লিটন

বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কেন্দ্রীয় কমিটির উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে স্থান পেয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী পাবনা জেলার সুজানগর উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের ভাটপাড়া গ্রামের কৃতি সন্তান মোঃ ওহিদুজ্জামান লিটন । স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবুর সুপারিশে এ কমিটির অনুমোদন দেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যুক্তরাষ্ট্র প্রবাসী ওহিদুজ্জামান লিটন নতুন কমিটির উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদ পাওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক প্রতিক্রিয়ায় তিনি জানান যেহেতু এটি সেবা,শান্তি ও প্রগতির সংগঠন,সেহেতু সেবার ব্রত নিয়ে কাজ করতে আমি প্রতিজ্ঞাবদ্ধ। যুক্তরাষ্ট্রে আমি প্রবাসীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে একনিষ্ঠভাবে কাজ করে যাব।

এ সময় তিনি আরো বলেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার দেশ-উন্নয়নকে পৃথিবীর মানুষের কাছে অবিস্মরণীয় উল্লেখ করে প্রবাস থেকে এই উন্নয়নে অংশীদার হতে সবাইকে আহ্বান জানান। তিনি বলেন বাংলাদেশের বিজয় এবং দেশ-উন্নয়ন দুটিই পরস্পর অভিন্ন কর্ম-প্রত্যয়। এ দুটি সমান্তরালভাবে সমুন্নত রাখতে পারলে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা আর বেশি দূরে নয়।

আর তিনি যেন বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে কাজ করে যেতে পারেন এ জন্য সকলের নিকট আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। ওহিদুজ্জামান লিটন সাতবাড়ীয়ার ভাটপাড়া গ্রামের প্রয়াত আব্দুল জব্বারের সন্তান এবং তার আপন ছোট ভাই কামরুজ্জামান দয়াল বর্তমানে বোনকোলা কলেজের সহকারী অধ্যাপক হিসেবে চাকুরী করার পাশাপাশি সাতবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য সাতবাড়ীয়ার সর্ব শ্রেণীর মানুষের কাছে ব্যাপক পরিচিত যুক্তরাষ্ট্র প্রবাসী মোঃ ওহিদুজ্জামান (গাজী লিটন)।

তিনি স্থানীয় বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের অন্যতম প্রতিষ্ঠাতা । নিঃস্বার্থভাবে সাতবাড়ীয়া ব্যাপী আত্মমানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন বহু বছর। তিনি আওয়ামী লীগ পরিবারের একজন সক্রিয় সদস্য।

করোনাকালীন সময়ে সাতবাড়ীয়ার অসচ্ছল মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি । এজন্য তাঁর প্রতি মানুষের আস্থার জায়গাও অনেক উঁচু। এছাড়া নগদ অর্থ পাঠিয়েছেন আবার সেই অর্থ স্বজনদের মাধ্যমে অতি গোপনে স্থানীয় বিভিন্ন এলাকায় বসবাসকারী অসহায় মানুষের বাড়ীতে বাড়ীতে পৌঁছে দিয়েছেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!