স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল উদ্বোধন

স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল উদ্বোধন

সুজানগরে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘আবক্ষ মুর‌্যাল’ উদ্বোধন করা হয়েছে বুধবার।

উপজেলা পরিষদ চত্বরের প্রধান গেটের পূর্ব পাশে দৃষ্টিনন্দন নব নির্মিত এ মুর‌্যালটি উদ্বোধন করেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল উদ্বোধন

উদ্বোধনকালে পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন বঙ্গবন্ধুর চেতনা বেঁচে থাকলে বাংলাদেশ বাঁচবে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাবে ও গড়ে উঠবে স্বপ্নের সোনার বাংলাদেশ।

বঙ্গবন্ধু তার বুকে বাংলাদেশকে ধারণ করেছিলেন তার চেতনার উৎস ছিল এ দেশের মানুষের ভালবাসা। বাংলাদেশের রাজনীতি, সংস্কৃতি সহ উন্নয়ন ভাবনায় সর্বত্র বঙ্গবন্ধু শেখ মুজিব ভাবনাই আমাদের পথ চলার আদর্শ ও শক্তি।

উপজেলা পরিষদ অঙ্গনে স্থাপিত দৃষ্টিনন্দন মুর‌্যাল সকলকে দেশপ্রেমে উজ্জীবিত করবে ও কর্মপ্রেরণা যোগাবে বলেও আশা রাখেন তারা। মুর‌্যাল উদ্বোধনকালে পৌর মেয়র আব্দুল ওহাব, উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী, পাবনা সিনিয়র সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন, উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল কাদের রোকন, মানিকহাট ইউপি চেয়ারম্যান এস এম আমিনুল ইসলাম, তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা, ভাঁয়না ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা, আব্দুল হাই, আব্দুল মজিদ, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস ছাত্তার, জেলা পরিষদের সদস্য রেজাউল করিম রেজা, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী, এন এ কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সাধারণ সম্পাদক শেখ মিলন, উপজেলা যুবলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল, পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ, এনএ কলেজ ছাত্রলীগের সভাপতি রেদোয়ান নয়ন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য চিত্র শিল্পী বিপ্লব দত্ত মুর‌্যালটি তৈরি করছেন। উপজেলা প্রকৌশলী আবুল হাশেম জানান ২০১৯-২০ অর্থ বৎসরে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের আওতায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর মুর‌্যালটি উচ্চতায় সাড়ে ১৪ ফুট ও প্রস্থে ১২ ফুট। এটি তৈরিতে ইট, বালু, রড, পাথর ও টাইলসের ব্যবহার করা হয়েছে। এতে ব্যয় নির্ধারণ করা হয়েছে প্রায় ৭ লাখ টাকা।

error: অতি চালাকের গলায় দড়ি !!