সুজানগর পৌরসভা নির্বাচনে একজনের প্রার্থীতা বাতিল

সুজানগর পৌরসভা নির্বাচনে একজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। বুধবার (১০ মার্চ ) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মো.রওশন আলী পৌরসভার এক নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী নবীরুল ইসলামের মনোনয়নপত্র ঋণ খেলাপির দায়ে বাতিল ঘোষণা করেন।

এ সময় মেয়র পদে আওয়ামীলীগ-সমর্থিত প্রার্থী রেজাউল করিম রেজা ও বিএনপি-সমর্থিত প্রার্থী কামরুল হুদা (কামাল বিশ্বাস), কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ০৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এর আগে মঙ্গলবার (৯ মার্চ) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন এর নিকট মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা ।

এর মধ্যে এক নং ওয়ার্ডে ৩ জন, দুই নং ওয়ার্ডে ৫ জন, তিন নং ওয়ার্ডে ৩ জন, চার নং ওয়ার্ডে ২ জন, পাঁচ নং ওয়ার্ডে ৩ জন, ছয় নং ওয়ার্ডে ৪ জন, সাত নং ওয়ার্ডে ৫ জন, আট নং ওয়ার্ডে ৪ জন ও নয় নং ওয়ার্ডে ৩ জন মনোনয়নপত্র জমা দেন।

আর ৩ টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ০৯ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে এক নং ওয়ার্ডে ২ জন, দুই নং ওয়ার্ডে ২ জন ও ৩ নং ওয়ার্ডে ৫জন রয়েছেন। মনোনয়নপত্র বৈধ প্রার্থীরা হলেন সাধারণ ১ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আব্দুল হাই ও মোস্তাফিজুর রহমান, ২ নং ওয়ার্ডের রবিউল ইসলাম, আব্দুর রহিম, ওয়ালিউল্লাহ বিশ্বাস, সাহেবুল হাসান, হারুনর রশিদ ও আজিজুল হক, ৩নং ওয়ার্ডে আনিছুর রহমান খোকন, আলাউদ্দিন প্রাং ও জায়দুল হক জনি, ৪ নং ওয়ার্ডে আব্দুল্লাহ আল মামুন ও মুন্নাফ হোসেন, ৫ নং ওয়ার্ডে জামাল উদ্দিন, রেজাউল মোল্লা ও নাজির খাঁ, ৬ নং ওয়ার্ডে জাকির হোসেন, বন্দে আলী ও আব্দুল মতিন শেখ ও হাফিজুর ৭ নং ওয়ার্ডে পেন্টু বিশ্বাস, মোশফিকুর রহমান, আবুল কালাম আজাদ, মুনসুর রহমান ও মজনু শেখ ৮ নং ওয়ার্ডে পাশু সরদার, সাত্তার মন্ডল, হাবিবুল্লাহ প্রাং ও মুক্তার হোসেন এবং ৯নং ওয়ার্ডে রাকিব হাসান, হেলাল উদ্দিন, এস্কেন প্রাং ও আব্দুল বারী

সংরক্ষিত ১ নং ওয়ার্ডের প্রার্থীরা হলেন জাহানারা ও জহুরা খাতুন, সংরক্ষিত ২ নং ওয়ার্ডে রুশী খাতুন ও চাম্পা খাতুন এবং সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে সঞ্জিতা রাণী বিশ্বাস, লিপি খাতুন, আকলিমা খাতুন, মিনারা খাতুন ও আছিয়া খাতুন

রিটার্নিং কর্মকর্তা রওশন আলী জানান, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ মার্চ সোমবার এবং আগামী ৩১ মার্চ বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার ১০,২৬১জন পুরুষ ও ১০,২২৩ জন নারী সহ সর্বমোট ২০,৪৮৪ জন ভোটার এবারের পৌর নির্বাচনে তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১০টি ভোটকেন্দ্রের ৫৮টি কক্ষের মাধ্যমে এ ভোট অনুষ্ঠিত হবে।

error: অতি চালাকের গলায় দড়ি !!