সুজানগর পৌরসভায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

সুজানগর পৌরসভায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

সুজানগর পৌরসভায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। প্রতিবারের মতো এবারেও ৬-১১ মাসের শিশুকে ১টি করে নীল রঙের এবং ১২-৫৯ মাসের শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে । রবিবার (৪ অক্টোবর) সুজানগর পৌরসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে এ ক্যাম্পেইন কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাব।

পৌর সচিব গোলাম নবীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল হক, উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ইউনুস আলী বাদশা, পৌর কাউন্সিলর হাবিবুল্লাল, সাহেবুল ইসলাম, মোস্তাক, আনিছুর রহমান খোকন, আবুল কালাম আজাদ, পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর আমিরুল ইসলাম, পৌরসভার কঞ্জারভেন্সী ইনস্পেক্টর হাসান উদ্দিন, ঠিকাদানকারী সুপারভাইজার দেলোয়ার হোসেন (বাবু) ও মোছাঃ রেজওয়ানা পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাব বলেন ভিটামিন‘এ’ শুধু অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয়, ভিটামিন ‘এ’ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে,ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়।

সুজানগর পৌরসভার সকল ওয়ার্ডের নির্ধারিত কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে, রবিবার (৪ অক্টোবর) থেকে শুরু হয়ে এটা চলবে ( ১৭ অক্টোবর) পর্যন্ত বলে পৌর কার্যালয় সুত্রে জানা যায়।

error: অতি চালাকের গলায় দড়ি !!