সুজানগর পৌরসভায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

সুজানগর পৌরসভায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

সুজানগর পৌরসভায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। প্রতিবারের মতো এবারেও ৬-১১ মাসের শিশুকে ১টি করে নীল রঙের এবং ১২-৫৯ মাসের শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে ।

শনিবার (৫জুন) সুজানগর পৌরসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে এ ক্যাম্পেইন কর্মসূচির উদ্বোধন করেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ।

পৌর মেয়র রেজাউল করিম রেজার সভাপতিত্বে ও পৌর সচিব গোলাম নবীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান ও থানা অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান। এ সময় পৌর কাউন্সিলর আব্দুল হাই, আব্দুর রহিম, জায়দুল হক জনি, আব্দুল্লাহ আল মামুন, রেজাউল মোল্লা, জাকির হোসেন, পাশু সরদার, হেলাল উদ্দিন, সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর মোছা.জাহানারা, চাম্পা খাতুন ও লিপি খাতুন, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন, পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর আমিরুল ইসলাম, পৌরসভার কঞ্জারভেন্সী ইনস্পেক্টর হাসান উদ্দিন, ঠিকাদানকারী সুপারভাইজার দেলোয়ার হোসেন(বাবু) ও মোছাঃ রেজওয়ানা পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন ভিটামিন‘এ’ শুধু অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয়, ভিটামিন‘এ’ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়।

সুজানগর পৌরসভার মেয়র রেজাউল করিম রেজা জানান, পৌর কার্যালয় সহ পৌরসভার সকল ওয়ার্ডের নির্ধারিত কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। আর শনিবার (৫জুন) থেকে শুরু হয়ে ক্যাম্পেইন চলবে ( ১৯জুন) পর্যন্ত ।

error: অতি চালাকের গলায় দড়ি !!