সুজানগর পৌরসভার ২০২০-২১অর্থ বছরের বাজেট ঘোষণা

সুজানগর পৌরসভার ২০২০-২১অর্থ বছরের বাজেট ঘোষণা


নতুন কোন করারোপ ছাড়াই সুজানগর পৌরসভার ২০২০-২১ অর্থবছরের জন্য সর্বমোট ৪৯ কোটি ৮৭ লক্ষ ৯৪ হাজার ২ শত ৯৬ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে ।

করোনা সংক্রমণের কারণে সীমিত পরিসরে শারীরিক দুরত্ব বজায় রেখে রবিবার (২৮জুন) পৌর সভাকক্ষে প্রস্তাবিত এ বাজেট পেশ করেন পৌর মেয়র আলহাজ মোঃ আব্দুল ওহাব

নির্বাচিত মেয়র হিসাবে এটি তার ৫ম তম বাজেট এবং সুজানগর পৌরসভার ১৭ তম বাজেট। ঘোষিত বাজেটে পৌরসভার নিজস্ব সম্ভাব্য রাজস্ব আয় দেখানো হয়েছে ৬ কোটি ৭ লাখ ৯৪ হাজার ২শত ৯৬ টাকা ও সম্ভাব্য রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৫ কোটি ৪৪ লাখ ৯৭ হাজার ৮শত ৯৬ টাকা। রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ৬২ লাখ ৯৬ ৪ শত টাকা ।

সুজানগরে বাজেট ২০২০-২০২১

উন্নয়নখাতে মোট সম্ভাব্য আয় দেখানো হয়েছে ৫ কোটি ৮০ লক্ষ টাকা। প্রকল্পখাতে সম্ভাব্য আয় দেখানো হয়েছে ৩৮ কোটি টাকা । উন্নয়নখাতের অর্থ পুরোটাই ব্যয় দেখানো হয়েছে ।

এ উপলক্ষে পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাবের সভাপতিত্বে ও পৌর সচিব গোলাম নবী এর পরিচালনায় উন্মুক্ত বাজেট সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী

বাজেট সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল হক, পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন, আবুল কালাম আজাদ, আনিছুর রহমান খোকন, মনসুর আলী মন্টুু, সাহেবুল, হাবিবুল্লাহ, মোস্তাক ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন প্রমুখ।

অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলরবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ীগন, সাংবাদিকবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন ।

এবারের বাজেটে পাকা, আধা-পাকা, নতুন রাস্তা-ঘাট নির্মাণ ও সংস্কার, ড্রেন, ব্রীজ, কালভাট নির্মাণ ও সংস্কার, বৃক্ষ রোপন, স্যানিটেশন, শিক্ষা ও স্বাস্থ্য সহ সামাজিক উন্নয়ন খাতে উল্লেখযোগ্য ব্যয় বরাদ্ধ রাখা হয়েছে ।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে সুজানগর পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাব তিনি তার বক্তব্যে বলেন পৌরবাসীর নাগরিক সুবিধা প্রদান সহ সুজানগর পৌরসভাকে একটি মডেল টাউন হিসাবে গড়ে তুলতে চাই আর এ জন্য পৌরবাসীকে নিয়মিত পৌরকর পরিশোধ করার পাশাপাশি এ বাজেট বাস্তবায়নে পৌরসভার সকল স্থরের নাগরিকের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: অতি চালাকের গলায় দড়ি !!