সুজানগর পৌরসভার সীমানা জটিলতা সংক্রান্ত সকল মামলা খারিজ করল হাইকোর্ট

সুজানগর পৌরসভার সীমানা জটিলতা সংক্রান্ত সকল মামলা খারিজ করল হাইকোর্ট

সুজানগর পৌরসভার সীমানা জটিলতা সংক্রান্ত সকল মামলা খারিজ করে দিয়েছে উচ্চ আদালত। রবিবার(৩ জানুয়ারী) শুনানি শেষে উচ্চ আদালত এ রায় দেন। আদেশে নির্বাচন কমিশনকে সুজানগর পৌর নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে সকল প্রকার কার্যক্রম পরিচালনার আদেশ দেওয়া হয়। এর ফলে নির্বাচন কমিশন ঘোষিত নির্ধারিত সময়ে সুজানগর পৌরসভার নির্বাচন আয়োজনে আর কোন বাধা রইলো না।

রিট খারিজের তথ্যটি নিশ্চিত করেছেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম রেজা। তারা জানান বাদীর দায়েরকৃত রিটের ভিত্তিতে উচ্চ আদালতে একটি বেঞ্চ গত ১৫ ডিসেম্বর নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছিল। সেই একই আদালতের অপর বেঞ্চে শুনানী শেষে রবিবার (০৩ জানুয়ারী) রিট দুইটি খারিজ করে দিয়েছে ।

এ সময় তারা আরো জানান ভুল তথ্য দিয়ে নির্বাচনের সময়কে প্রলম্বিত করার চেষ্টা করেছিলেন বাদী পক্ষ, কিন্তু আদালতের সঠিক রায়ের কারণে তারা সফল হতে পারেনি। এর আগে পৌর মেয়র আব্দুল ওহাব,ভাঁয়না ইউপি সদস্য সিদ্দিকুর রহমান ও মখছেদ আলীর করা মামলার ভিত্তিতে গত ১৫ ডিসেম্বর আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠেয় নির্বাচন স্থগিতের আদেশ দেয় আদালত।

উল্লেখ্য আগামী ১৬ জানুয়ারীর সুজানগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইজন মেয়র প্রার্থী অংশ নিচ্ছেন। তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী রেজাউল করিম রেজা ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী কামাল হোসেন বিশ্বাস। এছাড়া ৯টি ওয়ার্ডে ৪৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ওয়ার্ডে ১০ জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে উচ্চ আদালতে সুজানগর পৌরসভার সীমানা জটিলতা সংক্রান্ত সকল মামলা খারিজ হাইকোর্ট খারিজ করে দেয়ার খবর সুজানগরে ছড়িয়ে পড়লে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম রেজার কর্মী সমর্থকেরা ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা এক বিশাল আনন্দ মিছিল বের করে।

মিছিলে উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক সুবোধ কুমার নটো, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, বিআরডিবির চেয়ারম্যান একিউএম শামছুজ্জামান বুলবুল, পৌর আ.লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, পৌর আওয়ামীলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, জায়দুল হক জনি, প্রণব কুমার, বাঁকা, বাবুল খাঁ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল, পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ ও এনএ কলেজ ছাত্রলীগের সভাপতি রেদোয়ান নয়ন সহ শত শত মানুষ অংশ নেয়।

error: অতি চালাকের গলায় দড়ি !!