সুজানগর পৌরসভা নির্বাচন বানচালে জড়িত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শুক্রবার বিকালে এক বিক্ষোপ মিছিল

সুজানগর পৌরসভা নির্বাচন বানচালে জড়িত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিশাল বিক্ষোভ মিছিল

সুজানগর পৌরসভা নির্বাচন বানচালে জড়িত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সুজানগর পৌরসভার সর্বস্তরের জনগণের ব্যানারে শুক্রবার বিকাল ৪টায় বের হওয়া মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌর কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে পৌর আ.লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠিত পথ সভায় বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, পৌর নির্বাচনে আ.লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম রেজা, বীর মুক্তিযোদ্ধা ও সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এস এম সামছুল আলম, আ.লীগ নেতা আব্দুল জলিল বিশ্বাস, সাইদুর রহমান সাইদ, সুবোধ কুমার নটো, রবিউল হক টুটুল, আব্দুস ছাত্তার, দুলাল হোসেন, মকবুল হোসেন, জালাল উদ্দিন বিশ্বাস, মকছেদ আলী, রেজা মন্ডল, মাহমুদ্দুজ্জামান মানিক, আব্দুল্লাহ আল মামুন, জাকির হোসেন পলাশ,প্রণব কুমার, বাঁকা, বাবুল খাঁ, ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম তমাল, এস এম সোহাগ ও রেদোয়ান নয়ন প্রমুখ।

সভায় বক্তব্য প্রদানকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠেয় সুজানগর পৌরসভা নির্বাচনকে বানচাল করতে খোঁড়া যুক্তি দাঁড় করিয়ে উচ্চ আদালতে পৃথক দুটি রিট করেন মেয়র আব্দুল ওহাব, ভায়না ইউনিয়নের ৮ নং ওয়ার্ড মেম্বর সিদ্দিকুর রহমান এবং একই ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মেম্বর মোখছেদ আলী।

আর এসব রিটে যেসব যুক্তি উপস্থাপন করা হয়েছে তার সঙ্গে বাস্তবতার কোন মিল নেই । মেয়র প্রার্থী রেজাউল করিম রেজা জানান,কোন ষড়যন্ত্র বা চক্রান্ত এই নির্বাচনকে বানচাল করতে পারবেনা। সুতরাং সব বাধা পেরিয়ে আগামী ১৬ জানুয়ারী পৌর নির্বাচন শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হবে। এমনটা প্রত্যাশা করেন করেন তিনি।

এদিকে গত ১৫ ডিসেম্বর হাইকোর্ট এর মাননীয় বিচারপতি মো: মজিবুুর রহমান এবং এবং বিচারপতি মহিউদ্দিন শামিম এর সমন্বয়ে গঠিত বেঞ্চ গেজেটে প্রকাশিত বর্ধিত শহর এলাকার ভোটার তালিকা হাল নাগাদ করে সুজানগর পৌরসভা নির্বাচন করার আদেশ দেন। এবং এজন্য নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত ঘোষণা করেন। পরবর্তীতে ২৯ ডিসেম্বর হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নির্বাচন কমিশন নির্বাচনের সকল প্রকার কর্মকান্ড স্থগিত ঘোষণা করে।

উল্লেখ্য সুজানগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইজন মেয়র প্রার্থী অংশ নিচ্ছেন। তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী রেজাউল করিম রেজা ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের প্রার্থী কামাল হোসেন বিশ্বাস। এছাড়া ৯টি ওয়ার্ডে ৪৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ওয়ার্ডে ১০ জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!