সুজানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী

সুজানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্যের আহ্বানে সাড়া দিয়ে মুজিববর্ষ উপলক্ষে “মুজিব বর্ষের আহ্বান,তিনটি করে গাছ লাগান” এই স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে বাংলাদেশ ছাত্রলীগ সুজানগর উপজেলা ও পৌর শাখা।

শনিবার (২৫জুলাই) সকালে স্থানীয় উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে এ বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ।

বাংলাদেশ ছাত্রলীগ সুজানগর উপজেলা শাখার সভাপতি জাহিদুল ইসলাম তমালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ তুষারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, আইন বিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ সহ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির তিনি তার বক্তব্যে বলেন মুজিববর্ষে সবাইকে অন্তত ৩টি করে গাছ রোপণের পাশাপাশি রোপণকৃত গাছের যত্ন নিতে হবে। গাছ আমাদের পরম বন্ধু। একটি গাছ আমাদের প্রাকৃতিক পরিবেশকে যেমন সুন্দর রাখে, তেমনি দেয় অক্সিজেন, দেয় সুশীতল ছায়া।

তাছাড়া একটি গাছ কালের সাক্ষী হয়ে থাকে অনেক বছর। গাছগুলো বড় হলে সুজানগর পৌর শহর সহ উপজেলার মানুষদের নজর কাড়বে ও সৌন্দর্য বৃদ্ধি করবে বলেও জানান তিনি। পরে দলীয় কার্যালয় চত্বরে একটি বৃক্ষের চারা রোপণ করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: অতি চালাকের গলায় দড়ি !!