সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিন্ম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৫ আগস্ট শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার রওশন আলীর সভাপতিত্বে ও বাংলাদেশ স্কাউটস সুজানগর উপজেলার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির।

সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। শোক দিবসের আলোচনা সভায় পাবনা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে তাবাসসুম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজা, উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, তোফাজ্জল হোসেন তোফা,পাবনা জেলা পরিষদের সদস্য রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, সাপ্তাহিক পল্লীগ্রাম পত্রিকার সম্পাদক ও প্রবীন সাংবাদিক আব্দুস শুকুর, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী, এন এ কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন, সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, সুজানগর শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, সুজানগর পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, সরকারি-বেসরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক কর্মী সহ উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনলাইন প্লাটফর্মে চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ দেশ এবং জাতির উদ্দেশ্যে দোয়া অনুষ্ঠিত হয়।

দোয়াটি পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম আব্দুল মতিন। এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অন্যান্য সকল কর্মসূচিও শোকাবহ পরিবেশে পালিত হয়।

error: অতি চালাকের গলায় দড়ি !!