সুজানগর উপজেলার প্রায় ৪৯ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সুজানগর উপজেলার প্রায় ৪৯ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সুজানগরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে তাবাসসুম । সভাটি সঞ্চালনা করেন মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ হেল বাকী। সুজানগর পৌরসভা সহ উপজেলার ১০টি ইউনিয়নের ২৪২ টি কেন্দ্রের মাধ্যমে সকাল আটটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে শিশুদের “এ’ ক্যাপসুল খাওয়ানো হবে বলে সভায় জানানো হয়।

এ কার্যক্রম সফল করতে সভায় গ্রহীত কার্যক্রম অবহিত করা হয় এবং পরিকল্পনা গ্রহন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান জানান ৬-১১ মাস বয়সী শিশুদের নীল রঙের ক্যাপসুল এবং ১২- ৫৯ মাস বয়সী পর্যন্ত সকল শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে ।

আগামী ৪ঠা অক্টোবর হতে ১৭ অক্টোবর পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। নিয়মিত কেন্দ্রের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে বাদ পড়া শিশুদেরও ক্যাপসুল খাওয়ানো হবে। এবং করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে এই ক্যাম্পেইন পরিচালিত হবে বলে জানান তিনি।

error: অতি চালাকের গলায় দড়ি !!