সুজানগরে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি সাধিত

সুজানগরে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি সাধিত

সুজানগরে ভয়াবহ অগ্নিকান্ডে ৫ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ২টার দিকে পৌর বাজারের আলহাজ্ব হেলাল উদ্দিন মার্কেটে এ দুর্ঘটনা ঘটে। এতে ১ কোটি টাকার উপরে ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের।

স্থানীয়রা জানান উক্ত মার্কেটের টিনের একটি দোকানে হঠাৎ আগুন দেখা যায়। মুহূত্তেই এ আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে। দোকানের ভিতর থাকা এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর আরো ভয়াবহ রুপ নেয় আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিস ও পুলিশ।

সুজানগরে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি সাধিত | সুজানগর.কম

পরে স্থানীয়দের সহায়তায় ২ ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে এর আগে আগুনে পুড়ে সম্পূর্ণ পুড়ে যায় মোকাদ্দেস এর ডিজেল, পেট্রোল ও গ্যাস সিলিন্ডারের দোকান, সুমন ইলেকট্রনিক্স এর দোকন, রিয়াজ ফার্নিচারের দোকান ও টিপুর সারের দোকান, আর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে আরো কয়েকটি দোকান।

সুজানগর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ছাব্বির আহমেদ জানান অগ্নিকান্ডের পরপরই খবর পেয়ে সুজানগর,পাবনা ও কাশিনাথপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সুজানগর থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজা জানান কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সুজানগরে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি সাধিত | সুজানগর.কম

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান, সুজানগর পৌর মেয়র আব্দুল ওহাব ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা।

পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা ও ক্ষতির পরিমাণ নিরুপণের মাধ্যমে অতি দ্রুত ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সরকারি সহায়তা প্রদান করা হবে।

সুজানগর বাজার বণিক সমিতির আহ্বায়ক ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব এবং বাজার বণিক সমিতির যুগ্ন আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন জানান এ অগ্নিকান্ডের ঘটনায় অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে পড়েছেন। আমরা ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবি জানিয়ে জেলা প্রশাসন বরাবরে একটি লিখিত আবেদন করবো।

error: অতি চালাকের গলায় দড়ি !!