সুজানগরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

সুজানগরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এ বছর সারাদেশের ন্যায় সুজানগরেও ঘরোয়াভাবে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২০ পালন করা হয়েছে।

মহামারি কোভিড-১৯ কে প্রতিরোধ করি,নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি এই এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিবসটি পালন উপলক্ষ্যে এক আলোচনা সভা ও পরিবার পরিকল্পনা সেবা পুরস্কার প্রদান করা হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের সাথে সংযুক্ত হয়ে জুম অ্যাপসের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে কর্মরত কর্মকর্তাবৃন্দ আলোচনা সভায় অংশগ্রহন করে।

শনিবার (১১ জুলাই ) উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার রওশন আলীর সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দিল আফরোজ। সঞ্চালনা করেন সহকারী পরিবার পরিকল্পনা অফিসার আব্দুর রহিম ও পরিবার পরিকল্পনা সহকারী দীপঙ্কর কুমার সাহা।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা খাতুন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আহমেদ ফিরোজ কবির বলেন- বর্তমান সময়ে কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে কর্মীদের সুরক্ষিত থেকে মা ও শিশু স্বাস্থ্য, নারী ও কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা পাবার অধিকার নিশ্চিত করার কার্যকর ব্যবস্থা গ্রহন করতে হবে।

পরে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের হলরুমে পরিবার পরিদর্শক সহ বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ৬ জন সেবাকর্মীর মাঝে ক্রেস্ট ও সনদ সহ বিশেষ পুরস্কার তুলে দেন প্রধান অতিথি পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির সহ অন্যান্য অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: অতি চালাকের গলায় দড়ি !!