সুজানগরে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন করলেন এমপি ফিরোজ কবির

সুজানগরে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন করলেন এমপি ফিরোজ কবির

সুজানগর উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শুক্রবার বিনামূল্যে নতুন এ পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম,উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার,একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন,উপজেলা সহকারি শিক্ষা অফিসার বিধান চন্দ্র, কামরুজ্জামান সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, সাতবাড়ীয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল বাছেত বাচ্চু,সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, সুজানগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রকিবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির বলেন বিনামূল্যে বছরের প্রথম দিনে সারাদেশে শিক্ষার্থীদের হাতে কোটি কোটি বই পৌঁছে দেওয়া একমাত্র শেখ হাসিনার দ্বারাই সম্ভব হয়েছে। শেখ হাসিনা রাষ্ট্রনায়ক আছেন বলেই দেশ আজ তলাবিহীন ঝুঁড়ি নয়, বিশ্বের কাছে বিস্ময়কর।

শেখ হাসিনা সরকার বিনামূল্যে বই বিতরণ করে বিশ্ব দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, আমাদের দেশে বই বিতরণের চিত্র বিশ্বের অন্যান্য দেশ অবাক হয়ে যায়, তারা জানতে চায় কিভাবে আমরা এটি করতে পারি। তারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে পরামর্শ চায়। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। তা হলে তোমরা সব জানতে পারবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, বাংলার মানুষ যাতে ক্ষুধায় অন্ন পায়, পরনে বস্ত্র পায়, জ্ঞানের আলো পায়, রোগে চিকিৎসা পায় এবং উন্নত জীবন যাপনের অধিকারী হয়।

বিশ্বের কোথাও এইভাবে বছরের শুরুতেই বই বিতরণ সম্ভব হয় না। এছাড়াও বিনা পয়সায় একেবারে প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত বিনা পয়সায় বই বিতরণ, নতুন নতুন অবকাঠামো এটা বাংলাদেশেই একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই করে দেখিয়েছেন। তিনি বলেন দেশনেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আওয়ামী লীগ সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক অবদান রেখে চলেছে। সেদিন হয়ত আর বেশি দুরে নয় যেদিন বই এর পরিবর্তে প্রতিটি শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেওয়া হবে। এতে শিক্ষার মান বৃদ্ধিসহ সমগ্র বিশ্ব আসবে শিক্ষার্থীদের হাতের মুঠোয়। সরকারের স্বপ্ন পুরন হবে ডিজিটাল বাংলাদেশের।

error: অতি চালাকের গলায় দড়ি !!