সুজানগরে তথ্য অধিকার দিবস উপলক্ষে ভার্চুয়াল সভা

সুজানগরে তথ্য অধিকার দিবস উপলক্ষে ভার্চুয়াল সভা

“সংকটকালে তথ্য পেলে জনগণের মুক্তি মেলে” তথ্য অধিকার সংকটে হাতিয়ার” প্রতিপাদ্যকে সামনে রেখে সুজানগরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২০ পালন উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এই ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল সভার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ন কবির খোন্দকার।

পাবনা জেলায় অনুষ্ঠিত এ ভার্চুয়াল আলোচনা সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কবীর মাহমুদ। ভার্চুয়াল সভায় তথ্য অধিকার, তথ্য-প্রযুক্তির বিভিন্ন সেবা ও সমস্যা বিষয়ক নানা প্রস্তাবনা তুলে ধরেন রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিবৃন্দ। এ সময় তথ্য অধিকার সম্পর্কিত সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ন কবির খোন্দকার।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) উম্মে তাবাসসুম এর সঞ্চালনায় সুজানগরে অনুষ্ঠিত এ সভায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, এন এ কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও উপকারভোগী সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য অবাধ তথ্য প্রবাহ এবং তথ্যের সার্বজনীন প্রবেশাধিকার নিশ্চিতকরণের জন্য প্রতিবছর ২৮ সেপ্টেম্বর দিবসটি পালন করা হয়।

error: অতি চালাকের গলায় দড়ি !!