সুজানগরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

সুজানগরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

“নাগরিক অধিকার করতে সুরক্ষণ,৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সুজানগরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস-২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে সুজানগর উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সুজানগর উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন প্রমুখ।

সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি সচিব ও ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী বলেন নাগরিক অধিকার রক্ষায় জন্মনিবন্ধন একজন শিশুর প্রথম দলিল। শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে তার জন্ম নিবন্ধন নিশ্চিত করতে হবে। তাই শিশুর জন্মনিবন্ধন করার বিষয়ে অভিভাবক সহ সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন জন্ম নিবন্ধন সকলেরই নিজের স্বার্থে প্রয়োজন। জন্ম নিবন্ধন সঠিক সময়ে সঠিকভাবে করতে না পারলে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। এ জন্য সঠিক সময়ে সঠিকভাবে জন্ম নিবন্ধন করতে সকলকে ভূমিকা রাখতে হবে বলেও জানান ।

error: অতি চালাকের গলায় দড়ি !!