সুজানগরে জন্ম-মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জনে অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

সুজানগরে জন্ম-মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জনে অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

সুজানগরে জন্ম ও মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে সংশ্লিষ্ট আইন,বিধিমালার যথাযথ প্রয়োগ নিশ্চিত করণ, কার্যক্রম সম্প্রসারণ, উদ্ভাবন এবং বিডিআরআইএস সফটওয়ার ব্যবহার সংক্রান্ত সমন্বিত অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্টার জেনারেলের কার্যালয়ের আয়োজনে মঙ্গলবার অনুষ্ঠিত অনলাইনে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ যুক্ত হয়ে সুজানগর উপজেলা সহ জেলার সকল উপজেলার জন্ম ও মৃত্যু নিবন্ধন সর্বশেষ অবস্থান সম্পর্কে বক্তব্য রাখেন। সুজানগর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত অনলাইন প্রশিক্ষণে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রওশন আলী, ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবরা সংযুক্ত হয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

অনলাইন প্রশিক্ষণের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্টার জেনারেল (অতিরিক্ত সচিব) মানিক লাল বনিক। সংশ্লিষ্ট আইন ও বিধির উপর বক্তব্য দেন জন্ম ও মৃত্যু নিবন্ধন রেজিস্টার জেনারেল (যুগ্ন সচিব) একেএম মাসুদুর রহমান।এসময় অনলাইনে প্রশিক্ষণে যুক্ত হয়ে নতুন সফটওয়ারের ব্যবহার,নিবন্ধন মাসিক লক্ষ্যমাত্রা, নিবন্ধনের প্রয়োজনীয়তার গুরত্ব সহ বিভিন্ন তথ্য চিত্র ও সিআরডিএস এর পটভূমি এবং বাংলাদেশের মডেল সম্পর্কে তুলে ধরেন কনসালটেন্ট সাবেক সচিব মো.নজরুল ইসলাম সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।পাবনা জেলায় অনুষ্ঠিত এ প্রশিক্ষণে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কবীর মাহমুদ।

সুজানগর উপজেলায় ইউএনও মোঃ রওশন আলী এর নেতৃত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণে অংশগ্রহন করেন উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্যগণ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ এবং ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তাগণ।

error: অতি চালাকের গলায় দড়ি !!