সুজানগরে কৃষক-কৃষাণীদের মাঝে সার ও বীজ বিতরণ

সুজানগরে কৃষক-কৃষাণীদের মাঝে সার ও বীজ বিতরণ

কৃষি জমির ব্যবহার নিশ্চিতকরণ ও ২০২০-২১ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সুজানগর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ হলরুমে কৃষক-কৃষাণীদের মাঝে এই কৃষি প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রওশন আলীর সভাপতিত্বে কৃষি প্রণোদনা বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও কৃষি প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার। সঞ্চালনা করেন এসএপিপিও আলমগীর হোসেন ।

অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক রেজাউল করিম (রেজা মন্ডল) ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার সাইদুল ইসলাম জানান সুজানগর পৌরসভা সহ উপজেলার ১০টি ইউনিয়নের ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উৎসাহ বাড়াতে মাসকলাই বীজ ৫ কেজি,এমওপি সার ৫ কেজি ও ডিএপি সার ১০ কেজি প্রণোদনা হিসেবে দেয়া হচ্ছে।

error: অতি চালাকের গলায় দড়ি !!