সুজানগরে কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন

সুজানগরে কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন

শতভাগ স্কাউট উপজেলা ঘোষণা করার লক্ষে সুজানগর উপজেলায় ৫ দিনব্যাপী কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২২ ডিসেম্বর) সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ বেসিক কোর্সের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী।

উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাবনা জেলা সহকারি শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক। বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও বাংলাদেশ স্কাউটস পাবনা জেলার ব্যবস্থাপনায় কাবিং সম্প্রসারণ প্রকল্পের অর্থায়নে শুরু হওয়া ৫৮৭ তম এ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সহকারী শিক্ষা অফিসার বিধান চন্দ্র, কামরুজ্জামান, সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, বাংলাদেশ স্কাউটস সুজানগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ, কোর্স লিডার এনামুল হক, স্টাফ নওশাদ আলী, রনজিত কুমার রায় ও মোফাজ্জল হোসেন প্রমুখ বক্তব্য দেন। সঞ্চালনা করেন স্টাফ হুসনায়ারা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী বলেন বর্তমান সরকার দেশব্যাপী স্কাউটিং এর উপর জোড় দিয়েছে। কারণ এর মধ্যে দিয়ে শিক্ষার্থীদের নৈতিক গুনাবলী সম্পন্ন করে তোলা যায়। এ জন্য তিনি প্রশিক্ষণে অংশগ্রহনকারী শিক্ষকদের স্কাউট আন্দোলন বেগবান করার আহবান জানান।

error: অতি চালাকের গলায় দড়ি !!