সুজানগরে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

সুজানগরে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

সারাদেশের ন্যায় সুজানগরেও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস। এ উপলক্ষে রবিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এবং স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রশাসন,সুজানগর পৌরসভা, পুলিশ বিভাগ, উপজেলা আওয়ামীলীগ,মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন সংগঠন।

পরে সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে ঐতিহাসিক ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণের উপর আলোচনা সভা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত রচনা,চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলীর সভাপতিত্বে ও শিক্ষক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন।

অন্যদের মাঝে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার, উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা নাজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা ও সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এস এম সামছুল আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ সরদার,বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, সুজানগর পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল প্রমুখ বক্তব্য দেন।

আলোচনা সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন সহ উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে সুজানগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত রচনা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

error: অতি চালাকের গলায় দড়ি !!