সুজানগরে ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

সুজানগরে ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

‘মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’ এ স্লোগানকে সামনে রেখে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সুজানগর এসএমই/কৃষি শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ এর উদ্বোধন করা হয়েছে। সোমবার (৩১ আগস্ট) সুজানগর উপজেলা পরিষদ হলরুমে ব্যাংকের এফ,এ,ভি,পি ও সুজানগর শাখা ব্যবস্থাপক মোঃ রাশিদুল হক এর সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন

সুজানগরে ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী। অন্যদের মাঝে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সুজানগর এসএমই/কৃষি শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার জালাল উদ্দিন, বিআরডিবির চেয়ারম্যান একিউএম শামসুজ্জোহা বুলবুল ও আবুল কাশেম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা খাতুন।

সুজানগরে ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সুজানগর শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের প্রকল্প কর্মকর্তা আনছার আলী। অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের কর্মকর্তারা জানান বৃক্ষরোপণ অভিযান ২০২০ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত এককোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির প্রতিপাদ্য বিষয় মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন এর সাথে একাত্মতা ঘোষণা করে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সারাদেশে প্রায় ১২ লক্ষ গাছের চারা বিতরণ করার কর্মসূচি গ্রহন করেছে। এর অংশ হিসাবে সুজানগর শাখার উদ্যোগে পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে উন্নত জাতের বিভিন্ন প্রকার গাছের চারা বিতরণ করা হচ্ছে।

কর্মকর্তরা আরো বলেন বৃক্ষের বহুমাত্রিক চাহিদা ও গুরুত্বকে সামনে রেখে ইসলামী ব্যাংক প্রতিবছরের ন্যায় এবছরও পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় এই বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে। বর্তমান বিশ্বে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করা একটি কঠিন চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায় সরকারের সাথে ইসলামী ব্যাংকও এগিয়ে এসেছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উক্ত কর্মসূচিতে অংশ গ্রহন করে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রমান করেছে যে এ ব্যাংক মানবতার কল্যাণে নিবেদিত। এ সময় তারা সবাইকে বসতবাড়ীতে বেশী বেশী ফলজ চারা রোপণের আহবান জানান। শেষে সুজানগর উপজেলা পরিষদ চত্বরে একটি গাছের চারা রোপণ করে এই কর্মসূচির উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

error: অতি চালাকের গলায় দড়ি !!