সুজানগরের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতা বহি বিতরণের উদ্বোধন

সুজানগরের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতা বহি বিতরণের উদ্বোধন

সুজানগর উপজেলার অসচ্ছল বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ভাতা বহি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার (২০ জুলাই) উপজেলা পরিষদ হলরুমে ভাতা বহি বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা ২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।


উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। এর আগে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা অফিসার নাজমুল হাসান।


সুজানগর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা বহি বিতরণ অনুষ্ঠানে অন্যদের মাঝে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা,ভায়না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


উপজেলা সমাজ সেবা কার্যালয় সুত্রে জানা যায় এবারে নতুন করে ৭২৬ জন বয়স্ক, ৭১৯ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা, ৫৩৮ জন প্রতিবন্ধী ব্যক্তি’র মধ্যে এ ভাতা বহি বিতরণ করা হয়।


আর বর্তমানে সুজানগর পৌরসভা সহ ১০টি ইউনিয়নের সর্বমোট ৯২৩১ জন বয়স্ক, ৪০৫১ জন বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা এবং ২২৩৫ জন প্রতিবন্ধী ব্যক্তি এ ভাতা বহি এর মাধ্যমে সরকার থেকে প্রাপ্ত সুবিধা ভোগ করছেন।


আর এতে করে একজন বয়স্ক ও বিধবা ব্যক্তি প্রতি মাসে ৫০০ টাকা করে এবং প্রতিবন্ধী ব্যক্তি প্রতি মাসে ৭৫০টাকা করে সরকার থেকে প্রাপ্ত হবেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!