সুজানগরের বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব সেকেন্দার আলী মন্ডলের দাফন সম্পন্ন

সুজানগরের বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব সেকেন্দার আলী মন্ডলের দাফন সম্পন্ন

হাজারো মানুষের ঢলে সুজানগরের বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব সেকেন্দার আলী মন্ডলের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। তিনি গত রবিবার সকাল সাড়ে সাতটার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরিবার-পরিজন, আত্মীয়স্বজন, সর্বপরি সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর ।

তিনি মৃত্যুকালে ৬পুত্র , ৩ কন্যা, নাতি-নাতনী সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে বিশিষ্ট সমাজসেবক ও প্রবীণ ব্যক্তি আলহাজ্ব সেকেন্দার আলী মন্ডলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সুজানগরের সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।

মৃত্যুর খবর শোনার পরপরই তাকে দেখতে ঢাকা হাসপাতালে ছুটে যান পাবনা-২ আসনের সাবেক এমপি ও বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য একেএম সেলিম রেজা হাবিব। পরে তার মরদেহ নিজ গ্রামের বাড়ী সুজানগর পৌরসভার চরসুজানগরে এসে পৌঁছালে মুহুর্তের মধ্যে এলাকার সর্বস্তরের নারী পুরুষ এই বিশিষ্ট সমাজ সেবক ও প্রবীণ ব্যক্তিকে এক নজর দেখার জন্য ভীড় করেন।

এ সময় শেষ বিদায় জানাতে আসা মানুষের চোখের জলে সেখানে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। পরে রবিবার বাদ মাগরিব সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ পূর্ববর্তী তার বর্ণাঢ্য জীবনের উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের রোকন ও আলহাজ্ব আব্দুল জব্বার মাষ্টার সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

জানাজা নামাজে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান স্বপন,জেলা যুবদলের সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু, সাধারণ সম্পাদক হিমেল রানা, সুজানগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব আজম আলী বিশ্বাস, সাবেক সাধারণ সম্পাদক হাজারী জাকির হোসেন চুন্নু, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুর রউফ, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র কামাল হোসেন বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মাষ্টার, মাজেদুর রহমান, তোফাজ্জল হোসেন, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী, নাজিরগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাদের হোসেন,সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি সুজানগর উপজেলা শাখার সভাপতি একিউএম শামসুজ্জোহা বুলবুল, সাধারণ সম্পাদক কামরুজ্জামান খাজা, সুজানগর পৌর বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক আব্দুস সালাম মোল্লা, সুজানগর উপজেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পিন্টু, সিনিয়র যুগ্ন আহ্বায়ক শফিউল আলম বাবু, পৌর যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন, সদস্য সচিব ফজলুর রহমান, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজানগর উপজেলা বিএনপি, যুবদল, কৃষকদল, ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী সহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন।

জানাজা নামাজে ইমামতি করেন সুজানগর কেন্দ্রীয় বাজার জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আলহাজ্ব রফিকুল ইসলাম। এর আগে মরহুম পিতার রুহের মাগফিরাত কামনা করে উপস্থিত সকলের নিকট দোয়া চান মরহুম সেকেন্দার আলী মন্ডলের জ্যৈষ্ঠ পুত্র বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার রফিকুল ইসলাম মন্ডল। জানাজা শেষে স্থানীয় মানিকদীর কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এদিকে আলহাজ্ব সেকেন্দার আলী মন্ডলের মৃত্যুতে শোক প্রকাশ করার পাশাপাশি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন পাবনা-২ আসনের সাবেক এমপি ও বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য একেএম সেলিম রেজা হাবিব, সুজানগর বাজার বণিক সমিতির আহ্বায়ক ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব, বাজার বণিক সমিতির যুগ্ন আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, কেন্দ্রীয় কৃষকদলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ব্যারিস্টার সাইফুর রহমান, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল হালিম সাজ্জাদ, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি সুজানগর উপজেলা শাখার সভাপতি একিউএম শামসুজ্জোহা বুলবুল ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন।

উল্লেখ্য প্রয়াত আলহাজ্ব সেকেন্দার আলী মন্ডল সুজানগরের বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার রফিকুল ইসলাম মন্ডল, মন্ডল ফার্মেসীর কর্ণধার রেজাউল মন্ডল, মন্ডল ট্রেডার্সের কর্ণধার মিজানুর রহমান মিনু, আমেরিকা প্রবাসী নজরুল ইসলাম মুক্তি মন্ডল, সাবেক ছাত্রদল নেতা রাশেদুল ইসলাম বাবু এবং মন্ডল ডায়াগনস্টিক এর কর্ণধার ও উপজেলা যুবদলের সদস্য সচিব রিয়াজ উদ্দিন মন্ডলের পিতা।

error: অতি চালাকের গলায় দড়ি !!