সুজানগরের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের চারা বিতরণ

সুজানগরের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের চারা বিতরণ

সুজানগর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাইস ট্রান্সপ্লান্টের মাধ্যমে রোপণের জন্য ট্রেতে নাবী জাতের আমন ধানের উৎপাদিত চারা বিতরণ করা হয়েছে। ২০২০-২১ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তত্ত্বাবধানে এ চারা বিতরণ করা হয়।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে স্থানীয় ভাঁয়না ইউনিয়নের চলনা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নাবী জাতের আমন ধানের উৎপাদিত চারা চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন।

সুজানগরের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের চারা বিতরণ

ভাঁয়না ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিনের সভাপতিত্বে ও এসএপিপিও আলমগীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার। এর আগে শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপ সহকারী কৃষি অফিসার মনিরুজ্জামান মনির।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন বলেন করোনা ভাইরাস পরিস্থিতিতে কৃষি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এ চ্যালেঞ্জ মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়ে হলেও নিরলসভাবে কাজ করে যেতে কৃষি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বর্ণপদকপ্রাপ্ত কৃষক কামরুজ্জামান সহ ইউনিয়নের বিভিন্ন এলাকার কৃষকেরা উপস্থিত ছিলেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!