সুজানগরের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সুজানগরের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সুজানগর উপজেলার ছয়শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার। উপঃসহঃ উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ আলমগীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা প্রকৌশলী আবুল হাশেম,উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম প্রমুখ বক্তব্য দেন।

কৃষি অফিস সুত্রে জানাগেছে ২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গম, সরিষা, হাইব্রিড সূর্যমুখী, মসুর, খেসারি, টমেটো, মরিচ, পেঁয়াজ, হাইব্রিড বোরো ধান, ভুট্রা ও চিনাবাদাম ফসলের ফসলের বীজ ও সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন বলেন করোনা ভাইরাস নামক মহামারীতে যখন সারাবিশ্বে অর্থনীতিক মন্দা দেখা দিয়েছে। ঠিক তখন কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতে কৃষকদের সহায়তা দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

error: অতি চালাকের গলায় দড়ি !!