সুজানগরের কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ

সুজানগরের কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ

সুজানগরের কৃষকদের মাঝে ধান কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দী করার আধুনিক যন্ত্র কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় এবং উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার সাতবাড়ীয়া গ্রামের কৃষক আশিকুর রহমান ও রাণীনগর ইউনিয়নের বাঘলপুর গ্রামের কৃষক আব্দুল মান্নান মোল্লার মাঝে সরকারি ভর্তুকিতে এ কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়।

মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে এ যন্ত্র বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন । উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র রেজাউল করিম রেজা ও থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান।

স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার রাফিউল ইসলাম। অনুষ্ঠানে মানিকহাট ইউপি চেয়ারম্যান এ এস এম আমিনুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল জলিল বিশ্বাস,সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায় এ কম্বাইন হারভেস্টার দিয়ে ১ ঘন্টায় প্রায় ১০০ শতাংশ জমির ধান/গম কেটে মাড়াই,ঝাড়াই করে বস্তাবন্দী করা যায়। ডিজেল লাগে মাত্র ৮-১০ লিটার। শুকনো ও কাঁদা উভয় জমিতেই চালানো উপযোগী। এবং শুয়ে পরা ধান সহজেই কাটা যায়।

error: অতি চালাকের গলায় দড়ি !!