শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে-এমপি ফিরোজ কবির

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে-এমপি ফিরোজ কবির

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য তার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করছেন। তার দূরদর্শী ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এবং দেশ আজ উন্নয়নের মহাসড়কে বলে জানিয়েছেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।

শনিবার (২৬ ডিসেম্বর) সুজানগর উপজেলার সাতবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,তাঁতীবন্দ ইউনিয়নের ক্রোড়দুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, আহম্মদপুর ইউনিয়নের বিরাহীমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন শেখ হাসিনা মানে বাংলাদেশের উন্নয়ন।

বর্তমান সরকার উন্নয়নের পাশাপাশি শিক্ষার গুণগত মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। যাতে করে শিক্ষার্থীরা প্রতিযোগিতার মাধ্যমে নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে পারে। তিনি বলেন বাংলাদেশে পুঁথিগত ও প্রাতিষ্ঠানিক শিক্ষার হার বাড়ছে। তবে প্রসার ঘটাতে হবে সুশিক্ষার। সুশিক্ষা হল সেই শিক্ষা,যে শিক্ষা শিক্ষার্থীকে নৈতিক, মানবিক ও নীতিনিষ্ঠ মূল্যবোধসম্পন্ন করে গড়ে তোলে। মানুষকে মিথ্যা,অন্যায় ও অসৎ পথ পরিহার করতে শেখায়।

মিথ্যার অপনোদন ও সত্যোর আবিষ্কারই হল প্রকৃত শিক্ষা।তাই শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি । চাহিদা ভিত্তিক সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের আওতায় এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পাবনার বাস্তবায়নে প্রায় ৩ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ৪তলা ভিত বিশিষ্ট প্রথম পর্যায়ে দ্বিতল নবনির্মিত এ ৪টি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল জব্বার,বীর মুক্তিযোদ্ধা ও সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এস এম শামছুল আলম, তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা, জেলা পরিষদের সদস্য সামছুর রহমান, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার বিধান চন্দ্র, কামরুজ্জামান, তাঁতীবন্দ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ খান,সাতবাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন আলাল, সাতবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমজাদ আলী বিশ্বাস খোকন,সাধারণ সম্পাদক কামরুজ্জামান দয়াল, তাঁতীবন্দ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস খন্দকার, সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান,সাতবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কার্তিক মালাকার, ক্রোড়দুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাসান হাবিব শিমুল, বিরাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আনিছুর রহমান,আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন আয়নাল, আওয়ামীলীগ নেতা রইচ উদ্দিন, এস এম শওকত, স্বপন মিয়া,বারেক এফ রহমান, ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে মির্জা শফিকুল ইসলাম লিটন,আব্দুস সামাদ জানু, রুবেল হোসেন ও বাবু সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। স

্থানীয় অভিভাবকেরা জানান নতুন কোন ভবন এতদিন না থাকায় অনেক কষ্ট করে শিক্ষার্থীদের পাঠদান চলছিল। নতুন এ ভবনগুলো নির্মাণের ফলে সঠিক ও সুষ্ঠ পরিবেশে শিক্ষকেরা ছাত্র-ছাত্রীদের পাঠদান করাতে সক্ষম হবেন বলে আশা প্রকাশ করেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!