শিক্ষার পরিবেশ ও মান উন্নয়নে শিক্ষক নবাব আলীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

শিক্ষার পরিবেশ ও মান উন্নয়নে শিক্ষক নবাব আলীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে -শাহীনুজ্জামান

বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ও শিক্ষার মান উন্নয়নে প্রধান শিক্ষক নবাব আলীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। উপজেলার ৪১ নং চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নবাব আলীর অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি আরো বলেন ,মানুষ বেঁচে থাকে তার কর্মের মাঝে।

শিক্ষার পরিবেশ ও মান উন্নয়নে শিক্ষক নবাব আলীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে -শাহীনুজ্জামান | সুজানগর.কম

নবাব আলী শিক্ষক হিসেবে ছিলেন একজন ন্যায়,নিষ্ঠাবান,অত্যন্ত মিষ্টিভাষী,সদালাপী ও কঠোর পরিশ্রমী মানুষ। তিনি সকল অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে ছিলেন অতি প্রিয়জন। দীর্ঘ শিক্ষকতা জীবনে শিক্ষকতায় অনেক সুনাম ও খ্যাতি অর্জন করেন তিনি বলেও জানান উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান। এ সময় তিনি বিদায়ী শিক্ষকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

শিক্ষার পরিবেশ ও মান উন্নয়নে শিক্ষক নবাব আলীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে -শাহীনুজ্জামান | সুজানগর.কম

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রাজু আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মীর সোহরাব আলী ও উপজেলা সহকারি শিক্ষা অফিসার আজিজুর রহমান।

বিদায়ী প্রধান শিক্ষকের উদ্দেশ্যে লেখা মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ফেরদৌসী সুলতানা লিজা। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মনসুর আলী মন্টু,বিদায়ী অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নবাব আলী, অবসরপ্রাপ্ত শিক্ষক হাজী ইসমাঈল হোসেন, রফিকুল ইসলাম, বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মনোয়ারা খাতুন ও শিক্ষার্থীদের মধ্যে থেকে শরিফা খাতুন প্রমুখ।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ওই শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আব্দুর রহিম,মাজেদ আলী শেখ,সিদ্দিকুর রহমান, দেলোয়ার হোসেন,সাথী খাতুন,ফাহিমা খাতুন,মুক্তি পারভিন,সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক আতিকুর ররহমান, শাহীনুজ্জামান, সুদেব কুমার, স্বপন শর্মা,ফারুখ হোসেন,তাসলিমা খাতুন ও শিরিন আক্তার সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

এর আগে বিদায়ী প্রধান শিক্ষক নবাব আলী তার বক্তব্যে তিনি দায়িত্ব পালনকালে সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপনসহ শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নে আমৃত কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। পরে বিদ্যালয় পরিচালনা কমিটি,শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তির পক্ষ থেকে বিদায়ী প্রধান শিক্ষককে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি তার হাতে সম্মাননা ক্রেস্ট,মানপত্র ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। উল্লেখ্য ১৯৮৫ সালের জানুয়ারী মাসের ২৪ তারিখে উপজেলার হাটখালী ইউনিয়নের শোলাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে নবাব আলী শিক্ষকতা জিবন শুরু করেন।

এরপর ১৯৯০ সালে মানিকহাট ইউনিয়নের মমিনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,১৯৯০ সালে পৌরসভার চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,২০০০ সালে সুজানগর সরকারি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে,পরবর্তীতে ২০০৭ সালে প্রধান শিক্ষক হিসেবে তাঁতীবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং ২০১৩ সালে চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে ২০২০ সালের নভেম্বর মাসের ৫ তারিখে তিনি তার শিক্ষকতা জীবন থেকে অবসরগ্রহন করেন।

 

 

error: অতি চালাকের গলায় দড়ি !!