মুজিববর্ষ উপলক্ষে সুজানগরে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কার্যক্রমের উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে সুজানগরে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কার্যক্রমের উদ্বোধন

“মুজিব বর্ষের অঙ্গিকার,সড়ক হবে সংস্কার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুজানগরে শুরু হয়েছে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কার্যক্রম । বৃহস্পতিবার(১ অক্টোবর) উপজেলার সাতবাড়ীয়ার শুটকার মোড় সড়ক সংস্কার কাজের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

উপজেলা প্রকৌশলী আবুল হাশেম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পাবনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রেজাউল করিম রেজা, সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, উপ সহকারী প্রকৌশলী আব্দুল মালেক ও আব্দুল বাতেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ উপলক্ষে সুজানগরে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কার্যক্রমের উদ্বোধন

উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন বিপুল সংখ্যক গ্রামীণ সড়ক-নেটওয়ার্কে বছর ব্যাপী সকল ধরণের যানবাহন চলাচলের জন্য নিরাপদ ও যথাযথ উপযোগী রাখার স্বার্থে নিয়মিত সড়কের সময়োচিত রক্ষণাবেক্ষণের বিকল্প নেই। রক্ষণাবেক্ষণ খাতে ব্যাপক চাহিদার বিপরীতে প্রাপ্ত অর্থের সুষ্ঠ ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকল্পে সুষ্ঠ সম্পদ ব্যবস্থাপনা পরিকল্পনা এবং এর বাস্তবায়ন নিশ্চিত করা অত্যন্ত জরুরী।

“মুজিব বর্ষের অঙ্গিকার,সড়ক হবে সংস্কার” এই চেতায় উদ্বুদ্ধ হয়ে সড়ক রক্ষণাবেক্ষণ কার্যক্রমকে সর্বাধিক গুরুত্ব প্রদান করে সংশ্লিষ্ট সকলকে নিরলসভাবে কাজ করতে হবে। সম্মিলিতভাবে সকলের সময়োচিত এবং যথাযথ দৃঢ় পদক্ষেপের ফলশ্রুতিতে আসবে এ কার্যক্রমের কাঙ্খিত সাফল্য বলেও জানান তিনি। উপজেলা প্রকৌশলী আবুল হাশেম জানান মুজিববর্ষ উপলক্ষে অক্টোবর মাসকে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণের মাস ঘোষণা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় সুজানগর উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর( এলজিইডি) নিয়োগকৃত ১০০ জন মহিলা কর্মীর মাধ্যমে এলজিইডির আওতাভুক্ত সড়কগুলোর রক্ষণাবেক্ষণের কাজ বৃহস্পতিবার থেকে শুরু করা হয়েছে। মাসব্যাপি চলবে এই কার্যক্রম । আর এ কার্যক্রমের মূল লক্ষ ও উদ্দেশ্যই হল গ্রামীণ সড়ক এবং সড়ক অবকাঠামোর ক্ষয়-ক্ষতির হার কমিয়ে এনে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি করা ও গ্রামীণ সড়কে যানবাহন চলাচল নিরাপদ করা বলেও জানান তিনি।

এদিকে এ কাজের শ্রমিক আসমা খাতুুন বলেন সকাল ৮ থেকে দুপুর ২টা পর্যন্ত এই কাজের সময় সীমা । এ কাজ করে আমাদের পারিবারিক স্বচ্ছলতা বৃদ্ধি পাবে এবং আমরাও কাজ করে আনন্দিত।

error: অতি চালাকের গলায় দড়ি !!