মুক্তিযুদ্ধের মন্ত্রে অনুপ্রাণিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে-ইউএনও

মুক্তিযুদ্ধের মন্ত্রে অনুপ্রাণিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে-ইউএনও

মুক্তিযুদ্ধের মন্ত্রে অনুপ্রাণিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে বলে জানিয়েছেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী। উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন পাকিস্তানি ঘাতক বাহিনী চূড়ান্তভাবে নিজেদের পরাজয় নিশ্চিত জেনে ঘৃণ্য ষড়যন্ত্রে এক ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছিল।

এ দেশকে মেধা শূন্য করতে দেশের বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করা হয়েছিল। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধে বিজয়ের মাত্র দুইদিন আগে ঘৃণ্যতম এ হত্যাযজ্ঞ ঘটিয়েছিল পাকিস্তানি ঘাতকেরা। এ দেশের শ্রেষ্ঠ সন্তান হাজার হাজার চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, শিক্ষাবিদ, গবেষক, কবি ও সাহিত্যিকদের চোখ বেঁধে বাড়ি থেকে ধরে নিয়ে তাদের ওপর চালানো হয় নির্মম-নিষ্ঠুর নির্যাতন । তারপর চালায় নারকীয় হত্যাযজ্ঞ।

আজ আমরা গভীরভাবে তাদেরকে স্মরণ করছি। সুজানগর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আবুল হাশেম,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নাজমুল হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস লাবনী ও বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম প্রমুখ।

error: অতি চালাকের গলায় দড়ি !!