মহান মুক্তিযুদ্ধের ইতিহাসচর্চা করা আমাদের সকলের জন্যই অপরিহার্য.jpg

মহান মুক্তিযুদ্ধের ইতিহাসচর্চা করা আমাদের সকলের জন্যই অপরিহার্য-এমপি ফিরোজ কবির

বাঙালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় মহান মুক্তিযুদ্ধ। আর এই মহান মুক্তিযুদ্ধের ইতিহাসচর্চা করা আমাদের সকলের জন্যই অপরিহার্য। না হলে নতুন প্রজন্ম বিভ্রান্তির বেড়াজাল থেকে বের হতে পারবেনা বলে জানিয়েছেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির।

শুক্রবার (১৪ আগস্ট) সুজানগর উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের কাঁচুরীতে বিশিষ্ট সমাজসেবক রবিউল ইসলাম ওবায়দুল ও স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে নতুন মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি আরো বলেন পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে পরিকল্পিতভাবে বিকৃতি করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করা হয়েছিল। তবে গত ১১ বছরে সরকারি-বেসরকারি বিভিন্ন উদ্যোগে সেই বিভ্রান্তি দূর হয়ে যাচ্ছে।

মহান মুক্তিযুদ্ধের ইতিহাসচর্চা করা আমাদের সকলের জন্যই অপরিহার্য-এমপি ফিরোজ কবির | Sujanagar

তিনি বলেন মুক্তিযোদ্ধা পাঠাগার প্রতিষ্ঠা একটি অনন্য উদ্যোগ। কাঁচুরীতে প্রতিষ্ঠিত এ মুক্তিযোদ্ধা পাঠাগার গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলেও জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন।

ভিত্তিপ্রস্থর উদ্বোধনকালে সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম, সুজানগর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা রইজ শেখ,খাজা নাজিম উদ্দিন, আবু বক্কার, পাবনা জেলা পরিষদ সদস্য রেজাউল করিম রেজা, সুজানগর উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, পাবনা সিটি কলেজের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম, সেলিমরেজা হাবিব ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আব্দুল লতিফ, সুজানগর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের উপদেষ্টা এস এম সাইফুল আলম বিপুল, সভাপতি কামরুজ্জামান জুয়েল, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, স্থানীয়দের মধ্যে সুজন সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!