ভোটার তালিকা হালনাগাদ করে পৌর নির্বাচনের দাবিতে সুজানগরে মানববন্ধন

ভোটার তালিকা হালনাগাদ করে পৌর নির্বাচনের দাবিতে সুজানগরে মানববন্ধন

সুজানগর পৌরসভার নির্বাচনী তফসিল স্থগিতকরণ এবং ভায়না ইউনিয়নের ঘোষিত শহর এলাকার ভোটার তালিকা হালনাগাদ করে সুজানগর পৌর নির্বাচন করার দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় স্থানীয় সুজানগর-মথুরাপুর সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে ভায়না ইউনিয়নের ঘোষিত শহর এলাকা মথুরাপুর, নারায়ণপুর ও কৃ্ষ্ণপুর এলাকার সর্বস্তরের জন সাধারণ।

মানববন্ধন শেষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাবু, ইউপি সদস্য সিদ্দিকুর রহমান ও মকছেদ আলী শেখ, মুজিবুর রহমান, সামছুর রহমান, শিমু আক্তার, সপ্না আক্তার ও আফরোজা খাতুন প্রমুখ।

সভায় বক্তারা বলেন ১৯৯৮ সালে সুজানগর পৌরসভা যখন প্রতিষ্ঠিত হয় তখন সাবেক সুজানগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মথুরাপুর, নারায়ণপুর ও কৃষ্ণপুর গ্রাম অদৃশ্য কারণে পৌরসভার অন্তর্ভুক্তি থেকে বাদ পড়ে যায়।

পরবর্তী সময়ে সুজানগর পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান, মেয়র এবং রাজনৈতিক নেতৃবৃন্দের নিকট আমরা তিন এলাকার বাসিন্দারা পৌরসভার অন্তর্ভুক্তি হওয়ার জন্য আবেদন জানাই। পরবর্তীতে ২০১৫ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত পৌর নির্বাচনে আব্দুল ওহাব বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী হিসেবে পৌর মেয়র নির্বাচিত হন।

তারপর আমাদের তিনটি এলাকার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ উক্ত তিন এলাকা কে অন্তর্ভুক্তি করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট লিখিত আবেদন করি। এর প্রেক্ষিতে গত ২০১৮ সালের ১৭ এপ্রিল এবং একই বছরের ৬ আগস্ট সুজানগর পৌরসভার অন্তর্ভুক্তি করে সরকারি গেজেট প্রকাশিত হয়। এবং বর্তমানে আমরা পৌরসভার সকল প্রকার সুযোগ সুবিধাও ভোগ করছি । কিন্তু পৌরসভার বর্ধিত নতুন শহর এলাকার ভোটার তালিকা হালনাগাদ না করেই নির্বাচন কমিশন আগামী ১৬ জানুয়ারী-২০২১ নির্বাচনের তারিখ নির্ধারণ করে পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করে।

তাই আমরা চূড়ান্ত সরকারি গেজেট প্রকাশের মাধ্যমে ভোটার তালিকা হালনাগাদের করে নির্বাচনের দাবি জানাচ্ছি। এবং সেই সাথে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সুজানগর পৌরসভা নির্বাচনের তফসিল স্থগিতেরও দাবি জানাচ্ছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

error: অতি চালাকের গলায় দড়ি !!