বেতন বৈষম্য নিরসনের দাবিতে সুজানগরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

বেতন বৈষম্য নিরসনের দাবিতে সুজানগরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

স্বাস্থ্য পরিদর্শকদের১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১২ এবং স্বাস্থ্য সহকারীদের জন্য ১৩ তম গ্রেড প্রদানের মাধ্যমে নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবি জানিয়ে কর্মবিরতি পালন শুরু করেছেন বাংলাদেশ হেলথ্ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি,বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল অ্যাসোসিয়েশন সুজানগর উপজেলা স্বাস্থ্যকর্মীরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করছেন তারা।

কর্মবিরতি পালনকালে তারা জানান প্রধানমন্ত্রী ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। এছাড়া ২০১৮ সালের ২ জানুয়ারী তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য কমিটি গঠন করে দেন।

কিন্তু দুঃখের বিষয়,আজ পর্যন্ত সেসব দাবি বাস্তবায়ন করা হয়নি। তারা আরো বলেন চলতি বছরের ২০ ফেব্রয়ারী আমরা হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী,সচিব ও মহাপরিচালক আমাদের দাবি মেনে নিয়ে সমঝোতাপত্রে স্বাক্ষর করেন।

আমরা এ সব প্রতিশ্রতির বাস্তবায়ন চাই। কর্মবিরতি পালনকালে স্বাস্থ্য সহকারী আব্দুল্লাহ আল মাসুদ ও আসাদুজ্জামান সুজন অচিরেই দাবিগুলো পূরণ না করলে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!