বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার-শাহীনুজ্জামান

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার বলে জানিয়েছেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

সোমবার উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড জাতের বোরো ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে।

কৃষকদের বিনামূল্যে বীজ দিয়ে সহায়তা করছে। বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন এই করোনাকালীন সময়ে কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য সরকার বদ্ধ পরিকর।করোনা পরবর্তীতে যাতে খাদ্যের কোন ঘাটতি না হয় এ জন্য বর্তমান সরকার কৃষকদের প্রণোদনা সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদ্বুদ্ধ করছেন ।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহান, তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা, সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, মানিকহাট ইউপি চেয়ারম্যান এস এম আমিনুল ইসলাম, হাটখালী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ও ভাঁয়না ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার। সঞ্চালনা করেন উঃ সহঃ উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলমগীর হোসেন।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায় চলতি ২০২০-২১ অর্থ বছরে রবি/ ২০২০-২১ মৌসুমে কৃষি প্রণোদনার অংশ হিসাবে একহাজার পাঁচশত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ২ কেজি করে সর্বমোট তিন হাজার কেজি হাইব্রিড এ বোরো ধানের বীজ বিতরণ করা হবে।

error: অতি চালাকের গলায় দড়ি !!