বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমে বিজ্ঞান ও প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে দেশ

বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমে বিজ্ঞান ও প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে দেশ-শাহীনুজ্জামান

বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমে বিজ্ঞান ও প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বলে জানিয়েছেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে অনুষ্টিত মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তির এই অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন। দেশকে ডিজিটাল করেছেন, যার ফল ভোগ করছি আমরা।

উপজেলা পরিষদ হলরুমে সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রওশন আলী এর সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় মেলার সমাপনী অনুষ্ঠানে উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাপনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন। পরে মেলায় অংশগ্রহনকারীদের মধ্যে বিজয়ী শিক্ষার্থী উদ্ভাবকদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী বলেন মেলায় আগত শিক্ষার্থীরা অনেক ভাল করেছে। নতুন নতুন অনেক কিছু উদ্ভাবন করে বিশ্বকে তাক লাগিয়ে দেয়ার ক্ষমতা তাদের আছে।এই আয়োজনের মধ্যে দিয়ে তাদের প্রতিভা বিকশিত হবে। এবং বিজ্ঞান সমৃদ্ধ হবে। এর আগে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ স্টলে তাদের উদ্ভাবিত যন্ত্র বা প্রযুক্তির উপর অতিথিবৃন্দ ও দর্শনার্থীদের কর্ম পদ্ধতি সর্ম্পকে ধারণা দেন।

মেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২ টি স্টল প্রদর্শিত হয়। এ সব স্টলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আবিস্কৃত পরিবেশ বান্ধব বিভিন্ন প্রকল্প স্থান পায়। উল্লেখ্য বিদ্যালয়ে বিজ্ঞানের যেসব তত্ত্ব ও তথ্য পড়ানো হয় তার আলোকে শিক্ষার্থীরা বাস্তব জীবনে দৈনদিন কাজে সহজে প্রয়োগ যোগ্য উদ্ভাবনীমূলক যন্ত্র বা প্রযুক্তি তৈরি করে প্রদর্শনীর ব্যবস্থা করা হয় এই বিজ্ঞান মেলায়।

error: অতি চালাকের গলায় দড়ি !!