প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই -এমপি ফিরোজ কবির

প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই -এমপি ফিরোজ কবির

পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির বলেন প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ, পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। তাই মুজিবশতবর্ষে বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে, উঁচ-নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে সকলকে গাছ লাগাতে হবে।

শনিবার (২৫জুলাই) সকালে সুজানগর উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে মুজিববর্ষ উপলক্ষে সুজানগর উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন সৃষ্টির বুকে প্রাণিকূলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে।

প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই -এমপি ফিরোজ কবির | Sujanagar

বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ্বাস, ভূমিক্ষয়, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটি দূষণ, পানি দূষণ, বায়ু দূষণ প্রতিরোধ করে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ সুজানগর উপজেলা শাখার সভাপতি সরদার রাজু আহম্মেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও জেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক শিবলী সাদিক।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, সুজানগর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, আইন বিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল, সাধারণ সম্পাদক শেখ তুষার, পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ সহ উপজেলা আওয়ামী যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আওয়ামী যুবলীগ সুজানগর উপজেলা শাখার সভাপতি সরদার রাজু আহম্মেদ ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান জানান মুজিব শতবর্ষ উপলক্ষে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের প্রতিটি নেতাকর্মীকে অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশ দেন মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা।

দলীয় সভাপতির সেই নির্দেশে এবং কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মোঃ মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে সুজানগরেও এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সুজানগর উপজেলা ও পৌর শাখা। পরে দলীয় কার্যালয় চত্বরে একটি বৃক্ষের চারা রোপণ করেন অতিথিবৃন্দ।

error: অতি চালাকের গলায় দড়ি !!