পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান

পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান

সুজানগর উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আবুল কাশেম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও মোহাম্মাদিয়া দাখিল মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে শুক্রবার বিনামূল্যে নতুন এ পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন।

এ সময় উপজেলা একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন, মোহাম্মাদিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি একিউএম শামছুজ্জোহা বুলবুল, সুপার মাওলানা মাহাতাব উদ্দিন, আবুল কাশেম নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। তা হলে তোমরা সব জানতে পারবে।

বিনা পয়সায় একেবারে প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত বিনা পয়সায় বই বিতরণ, নতুন নতুন অবকাঠামো এটা বাংলাদেশেই একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই করে দেখিয়েছেন উল্লেখ করে তিনি বলেন দেশনেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আওয়ামী লীগ সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক অবদান রেখে চলেছে। সেদিন হয়ত আর বেশি দুরে নয় যেদিন বই এর পরিবর্তে প্রতিটি শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেওয়া হবে। এতে শিক্ষার মান বৃদ্ধিসহ সমগ্র বিশ^ আসবে শিক্ষার্থীদের হাতের মুঠোয়। সরকারের স্বপ্ন পুরন হবে ডিজিটাল বাংলাদেশের।

error: অতি চালাকের গলায় দড়ি !!