নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত করতে হবে

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত করতে হবে-শাহীনুজ্জামান

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শ ও প্রেরণায় উজ্জীবিত করার আহ্বান জানিয়ে সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেছেন বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। মুক্তিযোদ্ধারা এ দেশ ও জাতির শ্রেষ্ঠ সন্তান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ মানুষের রক্তের ও ২ লক্ষ ৬৯ হাজার মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমাদের অর্জিত স্বাধীনতা। আর এই স্বাধীনতা অর্জন করা সম্ভব হয়েছে যারা লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন তাদের চেতনায় ছিল স্বাধীনতা, হৃদয়ে ছিল বঙ্গবন্ধু ও কণ্ঠে ছিল জয় বাংলা।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত করতে হবে-শাহীনুজ্জামান | সুজানগর.কম

বুধবার সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন প্রতিক্রিয়াশীলতা,উগ্রতা,মৌলবাদ ও জঙ্গিবাদ রুখতে মুক্তিযোদ্ধার সন্তানদের অতন্দ্র প্রহরীর মতো অবতীর্ণ হতে হবে। সন্ত্রাস ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত করতে হবে-শাহীনুজ্জামান | সুজানগর.কম

বর্তমান প্রজন্মের অনেকেই মুক্তিযুদ্ধের সাথে পরিচিত না। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস যদি এই নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হয়, মুক্তিযুদ্ধ সম্পর্কে তারা যদি সম্মুখ ধারনা লাভ করে তবে ভবিষ্যতে কখনো জামায়াতের সাথে গাটবাধা কোন জোট এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আশিন হতে পারবে না।তিনি বলেন দেশ স্বাধীন হয়েছে ৪৯ বছর হলো। এক সাগর রক্তের বিনিময়ে যে বাংলাদেশ আমরা পেয়েছি, সেই সোনার বাংলায় আওয়ামীলীগ যখনই রাষ্ট্রীয় ক্ষমতায় থাকে তখনই স্বাধীনতার ফসল জনগণ পুরোপুরি ভোগ করতে পারে। সব নাগরিকের মৌলিক ও মানবিক অধিকার নিশ্চিত বাস্তবায়িত হয়।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা খাতুন, থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজা, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সামাদ মাষ্টার, আব্দুল মজিদ, তোফাজ্জল হোসেন তোফা, আব্দুল হাই, এস এম সামছুল আলম, ফিরোজ হোসেন ও আব্দুল লতিফ প্রমূখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা, উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল, সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং পরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্মম্ভে উপজেলা পরিষদ চেয়ারম্যান,উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, সুজানগর প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পূষ্পার্ঘ অর্পণ করা হয়। শেষে মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

error: অতি চালাকের গলায় দড়ি !!