জয়িতারা বর্তমান সমাজের নারীদের অনুপ্রেরণা ও আদর্শ

জয়িতারা বর্তমান সমাজের নারীদের অনুপ্রেরণা ও আদর্শ-শাহীনুজ্জামান

তৃণমূল থেকে সমাজের নারীদের তুলে আনছে সরকার। কারণ,তাঁরা সমাজের নারীদের অনুপ্রেরণা ও আদর্শ। তাদের পথ ধরে অন্যরা এগিয়ে যাবেন বলে জানান সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।‘কমলা রঙের বিশ্বে নারী,বাধার পথ দেবেই পাড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২০ উপলক্ষে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় সুজানগর উপজেলার পাঁচ জন জয়িতা কে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন নারীরা আজ কোথায় নেই? সব ক্ষেত্রেই তাঁরা সাফল্য দেখাচ্ছেন।

জয়িতারা বর্তমান সমাজের নারীদের অনুপ্রেরণা ও আদর্শ-শাহীনুজ্জামান | সুজানগর.কম

নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন প্রথমবার সরকার প্রধান হয়েছিলেন,তখনই তিনি সেটি উপলব্ধি করেছিলেন। নারীর বর্তমান যে অগ্রযাত্রা, কোন অপশক্তিই সেটি রুখতে পারবেনা। সমাজের যারা স্বীকৃতি পাননি, তাঁরাও জয়িতা। সমাজের সব নারীই যে যার অবস্থান থেকে অবদান রেখে যাচ্ছেন।

নারীদের এগিয়ে নেওয়ার ক্ষেত্রে পুরুষদেরও সমান ভূমিকা রাখতে হবে। নারী-পুরুষের মধ্যে বিভেদ নয়,সমতার ভিত্তিতে এগিয়ে যেতে হবে বলেও জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান। সুজানগর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বুধবার উপজেলা পরিষদ হল রুমে পাঁচজন জয়িতাকে এ সম্মাননা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা খাতুন, উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন নাজিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান খান ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে শুরু করা নারী হিসেবে স্বীকৃতি পাওয়া শাহিদা । এর আগে অনুষ্ঠনের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস লাবনী।

পরে এ বছর সুজানগর উপজেলার পাঁচ জয়িতাদের মধ্যে অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী হিসেবে পৌরসভার মানিকদীর গ্রামের মোছাঃ সালমা আক্তার, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হিসেবে পৌরসভার ভবানীপুর গ্রামের মোছাঃ তাহমিনা আক্তার, সফল জননী নারী হিসেবে সাতবাড়ীয়া ইউনিয়নের শ্যামনগর গ্রামের জমেলা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে শুরু করা নারী হিসেবে সাতবাড়ীয়া ইউনিয়নের উপেন্দ্রনগর গ্রামের শাহিদা, ও সমাজ উন্নয়নে অসাম্য অবদান রাখায় ভাঁয়না ইউনিয়নের মোছাঃ পারভীন আক্তারের হাতে সম্মননা ক্রেস্ট সহ অনান্য উপহার তুলে দেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে উপজেলা নির্বাচন অফিসার ফাতেমা খাতুন, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!