ঘরে ঘরে প্রতিটি মানুষ ভোগ করছে ডিজিটাল বাংলাদেশের সুবিধা

ঘরে ঘরে প্রতিটি মানুষ ভোগ করছে ডিজিটাল বাংলাদেশের সুবিধা-এমপি ফিরোজ কবির

বর্তমানে ঘরে ঘরে প্রতিটি মানুষ ভোগ করছে ডিজিটাল বাংলাদেশের সুবিধা বলে জানিয়েছেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির। ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এমপি আরো বলেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের একযুগ পেরিয়ে দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

ঘরে ঘরে প্রতিটি মানুষ ভোগ করছে ডিজিটাল বাংলাদেশের সুবিধা-এমপি ফিরোজ কবির | সুজানগর.কম

দেশের বিভিন্ন প্রান্তের মানুষকেও ডিজিটাল উন্নয়ন স্পর্শ করছে। ২০০৮ সালের ১২ ডিসেম্বর আওয়ামীলীগের জাতীয় নির্বাচনী ইশতেহারে তথ্যপ্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও আধুনিক চিন্তা এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদের অভিজ্ঞতালবদ্ধ জ্ঞান থেকে উদ্ভূত ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়নের ১২ বছর পূর্ণ আজ।

ঘরে ঘরে প্রতিটি মানুষ ভোগ করছে ডিজিটাল বাংলাদেশের সুবিধা-এমপি ফিরোজ কবির | সুজানগর.কম

ডিজিটাল বাংলাদেশ শুধু আওয়ামীলীগের নয়, ৭ কোটি মানুষের। ডিজিটাল প্রযুক্তির কল্যাণে দেশের জনগণ করোনা মহামারিতেও সংযুক্ত থাকতে পেরেছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, আদালত, সরবরাহ ব্যবস্থা এমনকি বিচারিক কাজ সচল রাখা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় ডিজিটাল বাংলাদেশ দিবসের সেমিনারে অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ময়নুল হক সরকার, উপজেলা প্রকৌশলী আবুল হাশেম, ওসি (তদন্ত) হাদিউল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নাজমুল হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস লাবনী ও একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এস এম সামছুল আলম, সুজানগর মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক রেজাউল করিম, সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

error: অতি চালাকের গলায় দড়ি !!