কন্যা শিশুদের এগিয়ে চলার পথকে বাঁধাহীন করতে হবে-শাহীনুজ্জামান | Sujanagar

কন্যা শিশুদের এগিয়ে চলার পথকে বাঁধাহীন করতে হবে-শাহীনুজ্জামান

আজকের কন্যা শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। আর কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মূল ভূমিকা পালন করবে। তাই কন্যা শিশুদের শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, নিরাপত্তা ও সমতা নিশ্চিতকরণসহ তাদের এগিয়ে চলার পথকে বাঁধাহীন করতে সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে জানিয়েছেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

“আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার” এ প্রতিপাদ্য কে সামনে রেখে সুজানগর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি আরো বলেন আগে কন্যা শিশু জন্ম দেয়ার জন্য নারীদের অনেক নির্যাতনের শিকার হতে হত।

কিন্তু বর্তমানে কন্যা শিশুরা এখন আর অপ্রত্যাশিত নয়। কন্যা শিশুরা শিক্ষিত হলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। তাই কন্যা শিশুদের যাতে সঠিকভাবে লালন পালন করা হয় সে ব্যাপারে সকল অভিভাবকদের সচেতন হতে হবে। পাশাপাশি শিশু নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধের ব্যাপারে সকলকে সতর্ক এবং জনসাধারণকে সচেতন করার জন্য স্থানীয় গণ্যমান্য ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে সচেতনমূলক কার্যক্রম পরিচালনা করার উপর গুরুত্বারোপ করেন তিনি।

বুধবার (৩০ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ হলরুমে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলীর সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রেজাউল করিম রেজা ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা খাতুন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস লাবনী। অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

error: অতি চালাকের গলায় দড়ি !!