আজকের মেধাবী শিক্ষার্থীরাই পারে সমৃদ্ধশালী আগামী গড়ে দিতে-ইউএনও

আজকের মেধাবী শিক্ষার্থীরাই পারে সমৃদ্ধশালী আগামী গড়ে দিতে-ইউএনও

আজকের মেধাবী শিক্ষার্থীরাই পারে সমৃদ্ধশালী আগামী গড়ে দিতে বলে জানিয়েছেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান সম্বন্ধীয় জ্ঞান ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সুজানগর উপজেলায় ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন বিজ্ঞান মানুষের চিন্তার পরিসর বৃদ্ধি করে। তাই সকল হীনমন্যতা পরিহার করে বিজ্ঞান ভিত্তিক আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিজ্ঞান চর্চা ও ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

আজকের মেধাবী শিক্ষার্থীরাই পারে সমৃদ্ধশালী আগামী গড়ে দিতে-ইউএনও | সুজানগর.কম

এছাড়া দেশ ও জাতির কল্যাণে-উন্নয়নে শিক্ষার্থীরা যেন তাদের মেধা ও মননশীলতার পরিচয় দিতে পারে এবং দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ হিসেবে নিজেদের গড়ে তুলতে পারে এ জন্য তাদেরকে উৎসাহ প্রদান করতে হবে বলেও জানান তিনি।

মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন, সুজানগর মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক রেজাউল করিম, নিজাম উদ্দিন আজগর আলী কলেজের সহকারী অধ্যাপক আব্দুল লতিফ, সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কাজেম উদ্দিন, শহীদ দুলাল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রহিম ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের মেধাবী শিক্ষার্থীরাই পারে সমৃদ্ধশালী আগামী গড়ে দিতে-ইউএনও | সুজানগর.কম

বুধবার (২১ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সহযোগিতায় এই বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতার আয়োজন করে সুজানগর উপজেলা প্রশাসন।

উপজেলা পর্যায়ের এই ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, মথুরাপুর উচ্চ বিদ্যালয় ও নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি কলেজ সহ স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

উল্লেখ্য জুনিয়র ও সিনিয়র দুইটি গ্রুপে ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত এবং একাদশ থেকে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অংশগ্রহনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

error: অতি চালাকের গলায় দড়ি !!